শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

কাঠালিয়ায় রাস্তার মাঝে পরিত্যক্ত ভবন, চলাচলে ভোগান্তি চরম

কাঠালিয়ায় রাস্তার মাঝে পরিত্যক্ত ভবন, চলাচলে ভোগান্তি চরম

কাঠালিয়ায় রাস্তার মাঝে পরিত্যক্ত ভবন, চলাচলে ভোগান্তি চরম

ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার পাটিখালঘাটা ইউনিয়ন পরিষদ ও মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় সম্মুখে একটি পরিত্যক্ত ভবনের কারনে উপজেলার আমুয়া বাজার থেকে মরিচবুনিয়া বাজার ও ইউনিয়ন পরিষদ থেকে তারাবুনিয়া পুলিশ তদন্ত কেন্দ্র হইয়া ভান্ডারিয়া সড়কের প্রধান বাঁধা।

স্থানীয় সূত্রে জানা গেছে বহু বছর পূর্বে ক্রীড়া মন্ত্রনালয়ের অনুমোদিত এই ভবনটি নির্মিত হয়েছিল। বর্তমানে ভবনটি এল জি ই ডি রাস্তার মধ্যখানে জরাজীর্ণ ও পরিত্যক্ত অবস্থায় থাকার কারনে জনসাধারন সহ গাড়ী চলাচল ব্যাহত হচ্ছে এছাড়াও কোন রকম ভাড়ী বা হালকা যানবাহন চলতে পারে না। এই ভবনটি মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সম্মুখে হওয়ায় শিক্ষার্থীদের চলাফেরা করতে প্রচুর অসুবিধার সৃষ্টি হয়।

এ নিয়ে পাটিখালঘাটা ইউনিয়ন পরিষদের ৭ ওয়ার্ডের সদস্য মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক মোঃ মোস্তফা কামাল বলেন এ ভবনের বিষয় নিয়া বারবার উর্দ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে তার কোন সুরাহা পাওয়া যায়নি।ভবনটি রাস্তার মধ্যে থাকার কারনে জনসাধারণের খুবই সমস্যা হচ্ছে, তবে এর একটা স্থায়ী সমাধান প্রয়োজন। মরিচবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লিয়াকত আলী জমাদ্দার এ বিষয়ে বলেন শিক্ষার্থীদের চলাফেরায় খুবই অসুবিধার সৃষ্টি হয় একপাশ থেকে অন্যপাশে দেখা যায় না বলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে তাই এ পরিত্যক্ত ভবনটি দ্রুত সরিয়ে নেয়া প্রয়োজন।

মরিচবুনিয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সাবেক ইউ পি সদস্য মোঃ মোজ্জামেল হক বলেন এ পুরাতন ভবনটির কারনে আমাদের বাজারে কোন ট্রাক বা কোন ধরনের পন্য পরিবহন করতে না পারায় বাজার ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতিগ্রস্থ হচ্ছে দ্রুত এর একটা সমাধান হওয়া দরকার।

এ বিষয় নিয়ে পাটিখালঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিশির দাস বলেন বারবার এ বিষয় উদ্যোগ নিলেও নানা জটিলতায় এর সমাধান হয়নি। তবে জনস্বার্থে দ্রুত এর সমাধান হওয়া প্রয়োজন। উল্লেখ্য গত ২৭ মার্চ ২০২২ ইউনিয়ন রেশন কার্যক্রমের জন্য চালের ট্রাক আসলে এ ভবনের সাথে ধাক্কা লেগে পূর্ব পাশে থাকা খালে উল্টে পড়ে মালামালের ব্যাপক ক্ষতি সহ ড্রাইভার হেলপার সহ কয়েকজন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে আমুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

 

লিখেছেন : মোঃ লিয়াকত আলী জমাদ্দার

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana